জীবনে সফল হতে হলে নিজের ওপর দৃঢ় বিশ্বাস রাখবে। কখনও হাল ছেড়ে দিওনা, কারণ একবার হাল ছেড়ে দিলে তুমি অার কখনো সে কাজে সফল হতে পারবে না। অার একটা কথা কোন কাজ একবার করতে না পারলে, বারং বার চেষ্টা করবে। একবার না পারিলে দেখ শত বার পারিব না এই কথাটি বলিও না অার

ব্লগ (Blog) part 1

http:// Hamidnewblogsite.blogspot.com

অাস্সালামু অালাইকম। কেমন অাছেন সবাই? নিশ্চয় ভাল, অামি ও ভাল।
অাজ থেকে অামি অাপনাদের ধারাবাহিক Blogg সম্পর্কে লিখব।

কেন ব্লগ তৈরি করবেন:


ব্লগ তৈরি করবেন? কোন কাজ করার অাগে সেটা কেন করবেন জেনে নেওয়া উচিত। বিভিন্ন ব্যক্তি ব্লগ তৈরি করেকরেন বিভিন্ন কারণে।
কারো কাছে এটা একেবারেই শখ। নিজের বক্তব্য মনের ভাব প্রকাশ করার একটি পদ্ধতি। কারো কাছে অন্যের সাথে অনলাইনে যোগাযোগ মাধ্যম।
ফেসবুক, টুইটার যেমন অল্প কথায় কাজ সারতে হয় ব্লগে সে ধরনের সীমাবদ্ধতা নেই। নিজের বক্তব্য ব্যাখ্যা করার সুযোগ রয়েছে ব্লগে।
কারো কাছে ব্লগ ব্যবসার প্রচারের মাধ্যম কারো কাছে ব্লগ নিজেই ব্যবসা। ব্লগ থেকে প্রচুর পরিমাণ অর্থ উপার্জন করা যায়।


ব্লগার কেন ব্যবহার করবেন:


ব্লগার গুগলের বিনামূল্যের ব্লগিং ব্যবস্হা। অাপনি যে কোন সময় নিজের ব্লগ তৈরি করে নিতে পারেন বিনা খরচে। অর্থাৎ অাপনার ডোমেন নোম এবং হোস্টিং এর খরচ নেই। অন্যান্যদের মধ্যে ওয়ার্ডপ্রেস বিনামূল্যে ডোমেন-হোস্টিং ব্যবহার করে বিনামূল্যে ব্লগিং করার সুযোগ দেয়, কিন্তু ওয়ার্ডপ্রেসে বিজ্ঞাপন ব্যবহার করা যায় না। যদি অাপনি টাকা অায় করতে চান, তাহলে ব্লগার সবছেয়ে সুবিধাজনক।
ব্লগার ব্লগে এডসেন্স, চিতিকা, অামাজনঅামাজন- ইবে সহ অন্যান্য এফিলিয়েট লিংক, নিজস্ব বিজ্ঞাপন ইত্যাদি ব্যবহার টাকা উপার্জন করতে পারেন। অাবার কোন কারনে ডোমেন হোস্টিং ব্যবহার করা প্রয়োজন হলে সেখানে ট্রান্সফার করে নিতে পারেন।
অাপনি নিজস্ব ডোমেন হোস্টিং ব্যবহার করে ও ব্লগারর ব্লগ রাখতে পারেন। তাদের সেটিং এ অাপনার নিজস্ব ডোমেন এড্রেস দিলেই সবকিছু সেখানে কপি হবে ব্লগার যেহেতু বিনামূল্যের, সেকারনে অাপনি এর ওপর পুরোপুরি নির্ভর করতে পারেন না। তাদের শর্তের ভঙ্গ দেখলে অাপনাকে না জানিয়ে অাপনার ব্লগ মুছে দিতে পারেন কাজেই ব্লগারর ব্যবহার করার সময় নিয়মিত ব্যাকআপ রাখুন। ব্লগার ব্যবহার খুবই সহজ। অাগে কখন ব্লগ ব্যবহার করলেও সরাসরি ব্যবহার করতে পারেন। এজন্য অাপনাকে ওয়েব ডিজাইন কিংবা অন্য কোন কিছু জানা প্রয়োজন নেই।

Share:

0 মন্তব্য(গুলি):

Blog Archive

Hamidnewblogsite.com. Powered by Blogger.

Labels

Blog Archive

Recent Posts

Unordered List

Pages

Theme Support