জীবনে সফল হতে হলে নিজের ওপর দৃঢ় বিশ্বাস রাখবে। কখনও হাল ছেড়ে দিওনা, কারণ একবার হাল ছেড়ে দিলে তুমি অার কখনো সে কাজে সফল হতে পারবে না। অার একটা কথা কোন কাজ একবার করতে না পারলে, বারং বার চেষ্টা করবে। একবার না পারিলে দেখ শত বার পারিব না এই কথাটি বলিও না অার

টাকা অায় করার সহজ ৪ টি পদ্ধতি


অন্য দশ জন স্কুল-কলেজ ও মাদ্রাসা ছাত্রদের মত অাপনি ও অাপনারর মুল্যবান সময়টুকু ব্যয় করেছেন ফেসবুকে, টুইটারসহ বিভিন্ন রকম সামাজিক যোগাযোগ মাধ্যমে। মাঝে মধ্যে অামার নিজের ও খারাপ লাগে, কেন অামি ২ বৎসর যাবৎ ফেসবুক, টুইটারে এবং বিভিন্ন  অনলাইন গেম খেলে সময় নষ্ট করেছি। এখন অামি ভাবি কেন অামি ঔ সময়টা বিভিন্ন সামাজিক যোগাযোগ সাইটে ব্যয় না করে ব্লগিং কাটালাম না???
এরকম অামার অনেক বন্ধু-বান্ধব অাছে যারা ঠিক একই ভাবে বিভিন্ন সামাজিক যোগাযোগের সাইটে চ্যাট করে প্রতিদিন ঘন্টার পর ঘন্টার সময় পার করে দিচ্ছে।
অাপনি যদি হিসাব করেন যে, অাপনি প্রতিদিন গড়ে ততটুকু সময় ইন্টারনেটে  ব্যবহার করে পার করছেন,  তাহলে বেশিরভাগ লোকই বলবে ২-৩ ঘন্টা।  তাহলে অাপনি কি ভাবছেন এ সংখ্যা বছরে কত গিয়ে দাড়াচ্ছে...
বছরে অন্তত ১০০০-১২০০ ঘন্টা পার করছেন।
ইন্টারনেটে বিভিন্ন সামাজিক যোগাযোগ এর সাইটে চ্যাট করে। কিন্তু একবারও কি নিজের কাছে প্রশ্ন করেছেন যে, অাপনার এ মুল্যবান সময়গুলি ব্যয় করে অাপনি কি পেয়েছেন?  অামিত নির্ধিদ্বায় বলতে পারি এর শুরু থেকে শেষ অব্দি শুধু শুন্য অার শুন্য।
অাপনার মুল্যবান সময়ে সামান্য সময় ব্যয় করে যদি কিছু টাকা পয়সা ইনকাম করে নিজের প্রয়োজন মিটাতে পারেন।
তাহলে অন্যের কাছ থেকে ধারকর্জ করে চলার চেয়ে খারাপ কি? ইন্টারনেট জগৎটা ফেইসবুক,  সুস্যাইল মিডিয়া এবং গেমিং এর মধ্যে সীমাবদ্ধ নয়। অাপনার সামান্য ইচ্ছা শক্তির বলে অাপনি ইন্টারনেট হতে কিছু টাকা উর্পাজন করতে পারেন। এই জন্য অামি অাপনার সাথে শেয়ার করব কিভাবে সব বয়সের ছেলে-মেয়েরা ইন্টারনেট হতে অল্প কিছু টাকা উর্পাজন করে নিজের ব্যক্তিগত প্রয়োজন মিটাতে পারেন।
কেন ছাত্রদের টাকার প্রয়োজন ঃ স্কুল কিংবা কলেজ সকল স্তরের ছাত্র-ছাত্রীদের কিছু  হাত করচ এর প্রয়োজন হয়। এই অল্প টাকা দিয়েই তুমি তোমার নিত্য প্রয়োজনীয় ছোট খাটো সখ এবং প্রয়োজন গুলি মিঠিয়ে নিতে পারে। স্বাভাবিক ভাবেই এখনকার জেনারেশনের ছাত্রদের  Smartphone, Gaming consoles, cool cloths ইত্যাদি লাগেই।
এগুলো তাদের চলার পথে অারো Smart সুগম করে এই ছোট-খাটো জিনিস গুলো ফ্যামিলির কাছ থেকে ছেয়ে নিতে পারেন না। এই জন্য অাপনি অল্প সময় ব্যয় করে অনলাইন হতে কিছু টাকা অায় করে নিজের প্রয়োজন মিটাতে  পারেন।
তাতে নিজেকে যেমন অাত্মনির্ভরশীল মনে হবে এবং নিজের প্রয়োজন মিটবে।
নিচে অামি  অনলাইন হতে অায় করা সহজ কিছু  কৌশল দেখাব,  যেখান থেকে  অাপনি ও ইচ্ছা করলে কিছু টাকা উর্পাজন করে নিতে পারবেন।
১/ YouTibe  হতে  টাকা উর্পাজন ঃ
অনলাইন হতে টাকা উর্পাজনের সবচেয়ে  সহজ পথ হচ্ছে  YouTube. এখান থেকে যে কোন বয়সের লোক খুবই সহজে টাকা উর্পাজন করতে পারেন।  ইন্টারনেট বিশ্বের জনপ্রিয় ১০ ওয়েবসাইটের মধ্যে YouTube হচ্ছে একটি অাপনি ইচ্ছে করলেই এখান থেকে কম সময় ব্যয় করে অল্প অভিজ্ঞাতা নিয়ে মাসে ভাল মানের টাকা উপার্জন করতে পারেন। এজন্য অাপনাকে যেটি করতে হবে - প্রথমে বিভিন্ন ভাল মানের  ভিডিও  YouTube এ  অাপলোড করতে হবে। এজন্য অাপনি অাপনার মোবাইল ফোনকে ব্যবহার করতে পারেন। অাপনি যদি ভ্রমণ প্রিয় লোক হন তাহলে বিভিন্ন সুন্দর সুন্দর প্রাকৃতিক দৃশ্যগুলি অাপনার ক্যামেরায় ধারণ করে তা YouTube অাপলোড করতে পারেন।  অাথবা অাপনি যে বিষয়ে পারদর্শী সে বিষয়ে টিউটোরিয়াল   তৈরি করেও এ কাজটি করতে পারেন।
কিন্তু মনে রাকবেন কারও নকল ভিডিও কপি করে এটি করা যাবে না।
এতে হিটের বিপরীত হতে পারে।
২/ ব্লগিং করে বা বিভিন্ন  ব্লগে অার্টিকেল লিখেঃ  অাপনি গুগল ব্লগারে বা ওয়ার্ডপ্রসে বিনামুল্যে একটি ব্লগ তৈরি করতে পারেন। এখন ব্লগ তৈরি করে বসে থাকলে হবে না।  অাপনার যে বিষয়ে ভাল জ্ঞান অাছে,  সে বিষয়ে লিখে যান। এক্ষেত্রে অাপনি প্রথম ২-৩ মাস একটু কষ্ট করতে হবে।  তাই বলে অাপনি নিরাশ হয়ে থেমে থাকবেন না। অাপনি প্রতিদিন নিত্যনতুন অার্টিকেল লিখতে থাকেন।  অাপনার বিষয় যদি ইউনিক এবংজ্ঞান গর্ভ পুর্ণ তাহলে ভিজিটররা অবশ্যই  অাপনার ব্লগে অাসবে। এক্ষেত্রে অাপনাকে বেশিদিন অপেক্ষা করতে হবে না ।  অাপনি নিজে  নিজেই টাকা উর্পাজনের পথ সুগম হবে করে নিতে পারেন।
৩/ Freelancing -   একজন লেখক হয়েঃ Freelancing চ্ছে এমন একটি সাইট যেখানে অাপনি অাপনার লেখা বা অার্টিকেল শেয়ার করতে টাকা উর্পাজন করতে পারেন।  অাপনি যদি একজন ভাল লেখক হন কিংবা যে কোন বিষয়ে ভাল জ্ঞান  রাখেন,  তাহলে সে বিষয়ে ভাল মানের অার্টিকেল লিখতে পারেন।  তাহলে এটা অাপনার পক্ষে সম্বব। অাপনার লেখার মান মুল্য অথার্ৎ টাকা উপার্জনের দিন দিন বাড়তে থাকবে।  এখান থেকে মাসে লাখ লাখ টাকা উর্পাজন করতে পারেন। এখানে যার যেমন মেধা সে তেমন প্রতিফলন ঘটাতে পারেন।
৪/ Adsens থেকে টাকা উর্পাজনঃ Adsens হচ্ছে বিশ্বের সবচেয়ে বড় বিজ্ঞাপনের প্রোগ্রাম.  এটি গুগল কর্তৃপক্ষ সয়ং নিজেই পরিচালনা করছে।
অাপনি যদি অাপনার ব্লগটি ভাল মানের প্লার্টপম এ নিয়ে যেতে পারেন এবং অাপনার ব্লগে প্রচুর পরিমাণ ভিজিটর থাকে থাহলে Adsens থেকে হাজার টাকা উর্পাজন করত পারবেন।   এ পদ্ধতিতে অাপনার ব্লগে Adsens বিজ্ঞাপন ব্যবহার করে ক্লিক প্রতি ডলার অায় করতে পারেন।  অনেকে বলে Adsens Approv  করাটা একটু কঠিন কাজ। তবে অাপনার মনোবল ভাল থাকে থাহলে নিশ্চয় পারবেন। অাপনি যদি মানসম্মত ৩৫-৪০ টি ইউনিক কন্টেন্ট লিখতে পারেন,  তাহলে নিঃসন্দেহে Adsens Approv হয়ে যাবে।  এখান থেকে অাপনি দীর্ঘ দিন টাকা অায় করতে পারেন।

Share:

0 মন্তব্য(গুলি):

Blog Archive

Hamidnewblogsite.com. Powered by Blogger.

Labels

Blog Archive

Recent Posts

Unordered List

Pages

Theme Support